ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

পরীক্ষা স্থগিতের দাবি

চকরিয়া বরইতলী দাখিল মাদ্রাসায় দফারফায় তিন পদে পছন্দের প্রার্থী নিয়োগের পাঁয়তারা!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী দাখিল মাদ্রাসার সুপারের বিরুদ্ধে নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে উল্লেখিত তিন পদে তাঁর পছন্দের প্রার্থীদের নিয়োগ পাইয়ে দিতে নানা দৌঁড়ঝাপ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে । মাদ্রাসা সুপারের এহেন দৌঁড়ঝাপের ঘটনাটি এলাকায় চাউর হলে সর্বত্রে সমালোচনার সৃষ্ট হয়েছে। কয়েক মাস পুর্বে বরইতলী দাখিল মাদ্রাসার সুপার পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে সহ-সুপার, আয়া ও নিরাপত্তা কর্মী পদে জনবল নিয়োগের জন্য যোগ্যতা সম্পন্ন আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করেন। এরপর ওই তিন পদে বিভিন্ন প্রার্থী আবেদন করেন।

স্থানীয় লোকজনের অভিযোগের সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার বরইতলী দাখিল মাদ্রাসার সুপার জসিম উদ্দিনের পছন্দের প্রার্থী সহ-সুপার পদপ্রার্থী মোহাম্মদ নুরুল ইসলামের কাছ থেকে ৪ লাখ, নিরাপত্তাকর্মী পদপ্রার্থী শাহ আলম ও আয়া পদপ্রার্থী মর্তুজার থেকে ২লাখ করে সর্বমোট আট লক্ষ টাকায় দফারফা করেছেন।
মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক (ডিজি) এর প্রতিনিধি লুৎফুর রহমানকে বড় অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করে উল্লেখিত প্রার্থীদেরকে নিয়োগ পরীক্ষার প্রশ্নও ইতিমধ্যে সরবরাহ করা হয়েছে বলেও গোপণ সুত্রে অভিযোগ উঠেছে।

এসব অভিযোগের বিষয়ে বরইতলী দাখিল মাদ্রাসার সুপার জসিম উদ্দিনের সাথে যোগাযোগ করে বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানা যায়, আগামী ১৪ জানুয়ারি ২০২৩ ইংরেজী শনিবার চকরিয়া উপজেলার বরইতলী দাখিল মাদ্রাসায় এই তিন পদে বিতর্কিত নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে মর্মে প্রার্থীদের নিকট চিঠি ইসু করা হয়েছে। ডিজির উক্ত প্রতিনিধি লুৎফর রহমান ইতিপূর্বে চকরিয়া উপজেলার আরো কয়েকটি প্রতিষ্ঠানে টাকার বিনিময়ে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়েছেন বলেও জানা গেছে।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী ও তিন পদের অন্যান্য প্রার্থীরা এ ধরনের দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে চকরিয়া উপজেলা ও শিড প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ##

পাঠকের মতামত: